LatestsNews
# টঙ্গীতে বঙ্গবন্ধুর ৪৮ তম শাহাদাৎ বার্ষিকী পালিত।# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান -- ওয়ার্কাস পার্টি# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান-- ওয়ার্কার্স পার্টি# পূবাইল সাংবাদিক ক্লাবের সাথে নবনিযুক্ত ওসি'র শুভেচ্ছা বিনিময় # টঙ্গীতে গাঁজাসহ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে ছাত্রদলের বিক্ষোভ মিছিল। # টঙ্গীতে হেরোইনসহ ৩ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে চাঁদা না পেয়ে ব্যবসায়ীকে কুপিয়ে জখম # গাজীপুরে ফেনসিডিল ও ইনজেকশনসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার# গাজীপুরে ইয়াবাসহ ৪ মাদক কারবারি গ্রেফতার।# গাজীপুরে সাংবাদিককে হত্যার ষড়যন্ত্র; ছাত্রদল নেতার অডিও ক্লিপ ভাইরাল। # টঙ্গীতে আই এম সি এইচ ডায়াগনোস্টিকস্ এন্ড কনসালটেশন সেন্টারের শুভ উদ্বোধন। # টঙ্গীতে বিদেশি মদসহ ৭ জন গ্রেপ্তার # টঙ্গীতে যমুনা গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল# টঙ্গীতে বাসের ধাক্কায় কলেজ ছাত্রের মৃত্যু# বাংলাদেশ রেজিস্ট্রেশন এমপ্লয়ীজ এসোসিয়েশন ভোলা জেলা শাখার নব নির্বাচিত সভাপতি নাহিদা পারভীন# টঙ্গীতে আওয়ামী লীগের ৭৪তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত# গাজীপুরে আওয়ামী লীগ নেতার সংবাদ সম্মেলন # পূবাইলে সাংবাদিক ক্লাবের উদ্দ্যোগে নাদিম হত্যার প্রতিবাদে মানববন্ধন# টঙ্গীতে ১১ কেজি গাঁজাসহ গ্রেফতার ২
আজ শনিবার| ২৭ এপ্রিল ২০২৪
সদ্যপ্রাপ্ত সংবাদ
# মানুষের কথা মানুষের জন্য-এই শ্লোগানে বাংলাদেশে আমরা প্রতিষ্ঠা করতে চাই (তথ্য,প্রযুক্তি ও বিনোদন ভিওিক ) পূর্ণাঙ্গ IP TV ( CHANNEL 4) - google play store হতে Apps ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।# আপনার এলাকায় ঘটে যাওয়া যে কোন সংবাদ নিয়ম কিংবা অনিয়মের তথ্য জানিয়ে আমাদের সহযোগিতা করতে পারেন । আমারা আমাদের প্রচার যোগ্য মাধ্যমে আপনার পাঠানো সংবাদের সত্যতা যাচাই করে যথাযথ নিয়মে সংবাদ প্রচার করতে সর্বাত্মক চেষ্টা করে থাকি আমাদের প্রচারিত সংবাদ দেখতে লগইন করতে পারেন www.channel4bd.com এ (4 Media Limited, অফিস : হিরন টাওয়ার,২০/১-বি, সাতাইশ,শরিফ মার্কেট, টঙ্গী,গাজীপুর ১৭১২। রিপোর্টিং : 01911073607, বিজ্ঞাপন :01715467283। ই-মেইল 4tv.4news@gmail.com)# মানুষের কথা মানুষের-জন্য এই শ্লোগানে বাংলাদেশে আমরাই প্রতিষ্ঠা করতে চাই সংবাদ ভিত্তিক পূর্ণাঙ্গ IP TV CHANNEL 4 - google play store App ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।

ঠাকুরগাঁওয়ে ওয়াক্ফ এস্টটেরে ৪০ বঘিা জমি দখলরে অভযিোগ



ইতি হরপিুর ঠাকুরগাঁও প্রতনিধি

ঠাকুরগাঁওয়ে ওয়াক্ফ এস্টটেে ভূল তথ্য দয়িে মোতওয়ালি ও নজিকেে মালকি পরচিয় দয়িে জমি দখলরে অভযিোগ উঠছেে রজেকেুল ইসলাম (৩৫) নামে এক প্রভাবশালীর বরিুদ্ধ।

এমনই অভযিোগ করনে ঠাকুরগাঁও সদর উপজলোর রুহয়িা পশ্চমি ইউনয়িনরে সনেহিারি সরকারপাড়া এলাকার প্রয়াত বীরমুক্তযিোদ্ধা আব্দুল জব্বার সরকাররে স্ত্রী মনোয়ারা বগেম।অভযিুক্ত প্রভাবশালী রজেকেুল ইসলাম একই গ্রামরে প্রয়াত এমদাদুল রহমানরে ছলে।

তবে অভযিুক্ত রজেকেুল ইসলামরে দাবী তনিি ২০০৩ সালে ওয়াকফ এস্টটেরে কাছে আবদেন করে জমরি মোতওয়ালি হয়ছেনে।শনবিার সরজেমনিে গয়িে দখো যায়, ২০০৩ সালে সনেহিারি মৌজার ওয়াক্ফ এস্টটেরে প্রায় ৪০ বঘিা জমি দখল করে প্রভাবশালী রজেকেুল ইসলাম। তনিি ওই জমরি কছিু অংশে বভিন্নি ধরনরে ফসল আবাদ করছেনে। এছাড়াও কছিু জমি অন্যদরে আবাদ করার জন্য বন্ধক হসিবেে দয়িছেনে।

জানা যায়, র্দীঘদনি ধরইে সনেহিারি গ্রামরে ওয়াকফ এষ্টটেরে ৮০ বঘিা জমি সমান ভাবে বীরমুক্তযিোদ্ধা মৃত জব্বার সরকার ও রজেকেুল সহ সকল ওয়ারশিগন সমানভাবে ভোগদখল করে আসছ। এরপর ২০২০ সালরে ১২  এপ্রলি মারা যায় মুক্তযিোদ্ধা জব্বার।

গত ২৪ অক্টোবর ভোরে কাউকে না জানয়িে জোড়র্পূবক মৃত আব্দুল জব্বাররে সাড়ে ৩ বঘিা জমতিে মহন্দ্রেট্রাক্টর দয়িে হালচাষ করে রজেকেুল। তাকে বারণ করতে গলেে সে উল্টো ওই মুক্তযিোদ্ধার পরবিাররে স্বজনদরে নানা ভাবে হুমকি প্রদান করনে। এঘটনায় মৃত আব্দুল জব্বাররে স্ত্রী মনোয়ারা বগেম স্থানীয় চয়োরম্যান ও রুহয়িা থানায় একটি লখিতি অভযিোগ করনে।

বীর মুক্তযিোদ্ধা আব্দুল জব্বার সরকাররে স্ত্রী মনোয়ারা বগেম অভযিোগ করে বলনে,আমার শ^শুড়রে বাবা ইব্রাহীম সরকার র্দীঘদনি যাবত এই ৮০ বঘিা জমরি একক মোতওয়ালি ছলিনে। তনিি মারা যাবার পরে এই জমরি মোতওয়ালি হয়ছেনে তার স্ত্রী শ্রীমতি বসরিণ ববি।ি তনিওি মারা যাবার পরে জমটিি আবারো মোতওয়ালি পায় ইব্রাহমি মোহাম্মদরে প্রথম ছলেে এহয়িা সরকার।

র্দীঘদনি ধরইে আমার শশুড় এই জমটিি মোতওয়ালি পয়েে কাজ র্কম করনে। যার ফলে ইব্রাহমি সরকাররে ওয়ারশিগন সকলে সমান ভাগে ভোগ করতাম। আমার শ^শুড় মারা যাবার পরে জমটিরি মোতওয়ালি পায় ইব্রাহমি মোহাম্মদরে দ্বতিীয় ছলেে এমদাদুল হক। সওে ঠকি একই ভাবে পরবিাররে ওয়ারসিগনদরে সাথে নয়িে সমান ভাবে ভোগ করনে।

তবে সইে সময় কোন কারনে তনিি মোতওয়ালি থাকা অবস্থায় ২২ বঘিা জমি বক্রিি করনে। এরপর তনিি মারা যাবার পরে পরবিাররে সকল ওয়ারসিদরে সম্মতক্রিমে আবারো এহয়িা সরকাররে দ্বতিীয় ছলেে সাদকেুল ইসলামকে মোতওয়ালি করা হয়। এরপর ২০০৩ সালে ওয়ারসিদরে অনুমতি ছাড়াই ওয়াকফ এ্যাষ্টটেরে  অফসিরে লোকদরে ভুল বুঝয়িে যুগ্ম মোতওয়ালি হসিাবে নয়িোগ নয়িে আসনে মৃত এমদাদুল রহমানরে ছলেে রজেকেুল ইসলাম। যটেতিে আমাদরে ওয়ারসিদরে কোন সম্মতি ছলিনে না ও ওয়াকফ দললিরে র্সতরে বাহরি।

তনিি বলনে, কন্তিু রজেকেুল ভুয়া কাগজ বানয়িে নজিকেে জমরি একক মোতওয়ালি ও মালকি হসিাবে দাবী করনে। কন্তিু বাংলাদশে ওয়াকফ এ্যাষ্টটে এর গঠনতন্ত্র অনুযায়ী মোতওয়ালী একজন এ্যাষ্টটেরে ম্যানজোর মাত্র। যাহার বতেন উল্লখে আছ, যা ইব্রাহমি সরকার ওয়াকফ এ্যাষ্টটেরে দললিওে রয়ছে।ে এরপরওে আমাদরে ২৬ বঘিা জমরি ধান জোড় র্পূবক কটেে নয়িে যায় রজেকেুল। সইে সাথে জমতিে কাউকে যতেে না দয়িে ও জমরি বভিন্নি অংশ একাধকি মানুষরে কাছে বন্ধক দয়ে।

বষিয়টি জানা যানি হওয়ার পর পরবিাররে সকলে মলিে বীরমুক্তযিোদ্ধা আব্দুল জব্বার সরকাররে ছলেে বড় ছলেে হুমায়ুন কবরি বপ্লিবকে ইব্রাহমি সরকার ওয়াকফ এষ্টটেরে একক মতোওয়ালি করার জন্য সকলে মলিে একটি সুপারশি করনে। সইে সাথে র্বতমান মতোওয়ালি রজেকেুল ইসলামরে মতোওয়ালী বাতলিরে জন্য একটি আবদেন করা হয় ওয়াকফ এ্যাষ্টটে।পরে ২৪ নভম্বের ঢাকা ওয়াকফ এ্যাষ্টটে থকেে জলো প্রশাসক বরাবরে র্পূন তদন্ত করার জন্য একটি আবদেন আস।ে

বীরমুক্তযিোদ্ধার ছলেে হুমায়ুন কবরি বপ্লিব বলনে, ওয়াক্ফ এস্টটে আইনকে বৃদ্ধাঙ্গুলি দখেয়িে রজেকেুল ইসলাম ১৭ বছর আগে ৪০ বঘিা জমি করে এবং সে জমরি কোন হসিবে নকিশে ওয়ারশিগণরে কাছে দয়েন।যদওি ওয়াকফ দললিে উল্লখে আছে প্রতবিছরইে সমস্ত ওয়ারসদিরে হসিাব নকিাশ বুঝয়িে দতিে হব।

এদকিে ওয়াক্ফ এস্টটে থকেে বষিয়টি তদন্তরে জন্য ঠাকুরগাঁও জলো প্রশাসককে নর্দিশেনা দওেয়ার পর থকেে প্রভাবশালী রজেকেুল ইসলাম তার ওয়ারশিদরে নানা ধরনে হুমকি দয়িে আসছ।ে

সনেহিারি গ্রামরে বাসন্দিা আব্দুল রহমান বলনে, ২০১৬ সালে প্রায় এক লাখ টাকা দয়িে রজেকেুলরে কাছে ১৮ কাঠা জমি বন্ধক নয়োর পর থকেে সখোনে ফসল আবাদ করে আসছ। কন্তিু কছিুদনি আগে আমার বন্ধক নয়ো জমতিে হালচাষ করে রজেকেুল। বাঁধা দলিে সে উল্টো হুমকি প্রদান কর।

এ বষিয়ে অভযিুক্ত রজেকেুল ইসলামরে মুঠোফোনে যোগাযোগ করা হলে তনিি বলনে, ২০০৩ সালে ওয়াকফ এষ্টটেে আবদেন করইে জমরি মোতওয়ালি হয়ছে।ি এখন সইে মোতওয়ালি বাতলি করার জন্য আমার ওয়ারশিরা নানা ধরনরে মথ্যিা কথা ছড়াচ্ছ।ে তাদরে সমস্ত অভযিোগ মত্যিা।

ঠাকুরগাঁও সদর উপজলো নর্বিাহী অফসিার আব্দুল্লাহ আল মামুন জানান, রুহয়িার ওয়াক্ফ এস্টটেরে জমি নয়িে একটি তদন্ত এসছে।ে ইতমিধ্যে আমরা তদন্তরে কাজ শুরু করছে।ি অপরদকিে রুহয়িা থানা থকেে আলাদা ভাবে তদন্ত করা হচ্ছ।ে ঘটনাস্থলে যাতে শান্তপর্িূণ পরবিশে বরিাজ করে সজেন্য প্রশাসনকে বলা হয়ছে।আশা করি দ্রুত বষিয়টরি সমাধান হব।ে

 


1